Go ahead

Tuesday 19 April 2016

ভোটার আইডি কার্ড পাননি?দেখুন কিভাবে অনলাইনে থেকে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করবেন।

আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আজ আমি আপনাদের সাথে একটা জিনিস শেয়ার করব।আশা করি যারা জানেন না তাদের উপকারে আসবে।

আমরা সবাই জানি বর্তমানে সিম রেজিস্ট্রেশনে বায়োমেট্রিক পদ্ধতিতে করা হচ্ছে যাতে ব্যাক্তির জাতীয় পরিচয় পত্র এবং আংগুলের ছাপ দিয়ে রেজিস্ট্রেশন করতে হয়। দেশের সব সিম ইউজারদের জন্য এটি প্রযোজ্য,কিন্তু অনেকে আছে ভোটার হয়েছেন,রেজিট্রেশন করেছেন,কিন্তু আইডি কার্ড হাতে পাননি,NID নম্ব্র জানেন না,তাই রেজিস্ট্রেশন করতে পারছেন না,তাদের জন্য আজকের এই পোস্ট।

আজ আমি দেখাবো কিভাবে অনলাইন থেকে NID নাম্বার এবং বিশদ বিবরন সংগ্রহ করা যায়।
এর জন্য আপনাদের দরকার হবে শুধু মাত্র একটি ভোটার স্লিপ,যেটি ভোটার নিবন্ধন করার পর সবাইকেই দেওয়া হয়েছে।

তো শুরু করা যাক,প্রথমে এই লিঙ্কে যান  ,তাহলে নিচের মত একটি পেজ আসবে।





তারপর  প্রথম লিঙ্কে ক্লিক করে "ভোটার তথ্য" এতে ক্লিক করবেন,তাতে আপনাকে আরেকটি পেজে নিয়ে যাবে,পেজটি হবে নিচের পেজের মত।


সেখানে আপনি প্রথমে আপনার ভোটার স্লিপ নাম্বারটি দিবেন।তারপর জন্মতারিখ দিবেন ঠিক যেটি আপনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।সেখানে আপনি প্রথমে আপনার ভোটার স্লিপ নাম্বারটি দিবেন।তারপর জন্মতারিখ দিবেন ঠিক যেটি আপনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।তারপর একটি ক্যাপচা থাকবে,সেটি কোন স্পেস ব্যাবহার করা ছাড়া পূরণ করবেন।তারপর "ভোটার তথ্য দেখুন" এ ক্লিক করবেন।



স্লিপ নাম্বার,জন্ম তারিখ,ক্যাপচা ঠিকঠাক হলে আপনি আপনার কাঙ্খিত জাতীয় পরিচয় পত্রের নাম্বার বা NID no পেয়ে যাবেন।সাথে ভোটার এলাকা,ভোটার নাম্বার সহ পেয়ে যাবেন।

আর আপনি যদি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পূর্ণ তথ্য চান তাইলে রেজিস্টার মেনুতে ক্লিক করুন,তারপর নিচে "রেজিষ্ট্রেশন ফরম পূরণ করতে চাইএই লিঙ্কে ক্লিক করুন।ক্লিক করার পর নিচের মত একটি পেজ আসবে।




এতে আপনার সদ্য পাওয়া NID নম্বরটি দিবেন,জন্ম তারিখ দিবেন,একটি valid ইমেইল এড্রেস দিবেন,আপনার মোবাইল নাম্বার দিবেন,বর্ত্মান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা পুরাপুরি সঠিক দিবেন যেটি ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।তারপর পাসওয়ার্ড দিবেন যা পরবর্তীতে লগিন করার জন্য দরকার হবে।তারপর ক্যাপচা দিবেন,তারপর রেজিস্টার বাটনে ক্লিক করবেন,ব্যাস কাজ শেষ আপনি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পুর্ণ তথ্য পেয়ে যাবেন।

ধন্যবাদ সবাইকে।এটি ব্লগে আমার প্রথম পোস্ট তাই লিখায় ভুল-ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আর কারো বুঝতে সমস্যা হলে আমাকে কমেন্ট বক্সে বলুন,আমি যথাসাধ্য হেল্প করব।
Share:
Location: Bangladesh

128 comments:

  1. ফরম নং হারিয়ে পেলেচি কি বাবে ফরম নাম্বার পাবো
    শযগিতা করা যাবে

    ReplyDelete
    Replies
    1. নিতে পারবেন

      Delete
    2. যোগাযোগ ০১৭১১৪৫৩৬১২

      Delete
    3. যদি আপনার nid দিয়ে কোন ফোন নাম্বার বায়োমেট্রিক পদ্ধতিতে রেসজিস্তট্রেশন করা হয় তাহলে সহজেই পাবেন

      Delete
    4. amr birthdate hocche 03.02.98 ami kivabe NID pabo

      Delete
    5. আমার রেজিট্রেশন নাম্বার দিয়ে এনআইডির তথ্য বের করতে পারছি না।

      Delete
    6. শুধু জন্ম তারিও নিয়ে আইডি কাড নাম্বার বের করা যায়

      Delete
    7. আমার নাম মোঃ মেহেদী হাসান
      আমার ভোটার sleep no 37145813 nid card ar number lagbo plese

      Delete
    8. আমার আইডি হারিয়ে ফেলেছি আর আমার শুধু ভোটার লিস্ট নাম্বার কি করতে

      Delete
  2. NID collect korte ki j keo jete parbe naki jar id take jete hobe and NID kothai theke collect korbo?
    please keo help koren

    ReplyDelete
  3. NID collect korte ki j keo jete parbe naki jar id take jete hobe and NID kothai theke collect korbo?
    please keo help koren

    ReplyDelete
  4. স্লিপ ত হারিয়ে গেছে এখন পাইবার উপাই??

    ReplyDelete
    Replies
    1. ওই এনাইডি দিয়ে একটা সিম ও বায়োমেট্রিক করান নি?যদি করে থাকেন তাইলে পাবেন। সহজেই

      Delete
    2. This comment has been removed by the author.

      Delete
    3. উপজেলা নির্বাচন অফিসে গিয়ে এনআইডির একটা কপি নিতে পারবেন ... (২০০~২৫০) চার্জ নিবে

      Delete
    4. ৬৮৯৬৯০০০২০৫

      Delete
  5. রেজিস্ট্রেশন করার সময় ভুল নাম্বার দিছি but যেই নাম্বার দিছি এই নাম্বার বন্ধ। নাম্বার বদলাব কিভাবে।
    plz কি করতে পারি বলেন

    ReplyDelete
    Replies
    1. ভাই আমারও একই সমস্যা। দয়া করে বলবেন কি আপনি আপনার নাম্বার টা কিভাবে পরিবতন করলেন.....প্লিজ
      কল মি 01878320327

      Delete
    2. vai same problem plz help me

      Delete
  6. This comment has been removed by the author.

    ReplyDelete
  7. This comment has been removed by the author.

    ReplyDelete
  8. আমি আমার ফরম নম্বর র জন্ম তারিখ সব কিছু দিয়েছি কিন্তু আমি nidনম্বর টি পাচ্ছি না,,,,,

    ReplyDelete
    Replies
    1. আমার ও একই সমস্যা

      Delete
  9. REGISTRATION FAILED !!! An error has occured during registration. Please try again later. এইটা দেখায় রেজিস্টার করার সময়। এখন কি করব হেল্প প্লিজ?

    ReplyDelete
  10. ভাই স্লিপ নম্বর হারাইয়া গেলে আইডি নম্বর বের করার পদ্ধতি কি ?????

    ReplyDelete
    Replies
    1. আমারও ভাই স্লিপ হাড়িয়ে গেছে এখন কিভাবে আইডি নাম্বার পাবো

      Delete
  11. আমার জাতিয় পরি চয় পত্র পাইমু কেমনে?

    ReplyDelete
  12. আইডি কাড পাইতে চাই

    ReplyDelete
  13. amar jonmo tarik vul hoyce amar jonmo tarik 1986.2.8. vul dete 1965

    ReplyDelete
  14. amar jonmo tarik vul hoyce amar jonmo tarik 1986.2.8. vul dete 1965

    ReplyDelete
  15. 12 সংখ্যার আইডি নম্বর হলে কীভাবে আইডি কার্ড উত্তোলন করা যায়?

    ReplyDelete
  16. ফরমের স্লিপ নাম্বার দেওয়ার পরেও ভোটার তথ্য আসেনা, সহজ উপায় কি আছে? কেউ জানালে খুশি হইতাম

    ReplyDelete
  17. This comment has been removed by the author.

    ReplyDelete
  18. ২৬-০১-৯৮ তারিখে জন্ম হলে NID ডাউনলোড করা যাবে???

    ReplyDelete
  19. আমার ID ডাউনলোড করা যাবে....

    ReplyDelete
  20. আমার ID ডাউনলোড করা যাবে....

    ReplyDelete
  21. আমার সকল কিছু সঠিক ভাবে দেয়ার পোঁর ও invalid বলছে । এখন কি করাযায় জানাবেন

    ReplyDelete
    Replies
    1. This comment has been removed by the author.

      Delete
  22. হ্যালো ভাই
    আমি রেজিস্ট্রেশন করার সময় ফোন নাম্বার ভুল দিয়েছিলা এখন আর রেজিস্ট্রেশন হচ্ছে না
    কোন সমাধান আছে কি?

    ReplyDelete
  23. MD. khayrul islam
    fathers nam. MD. goljar hossan
    mathers nam MST. khoteja begum
    shibram oyad no 2

    ReplyDelete
  24. আমার জন্ম 01-01-1998 আমি কি ভোটার আইডি অনলাইনে পাবো। আমাকে একটু তথ্য দিয়ে সাহায্য করবেন।

    ReplyDelete
  25. ভাই সবাইত কমেন্ট করছে কিন্তু কোন রিপ্লে দিচ্ছেন না কেন.

    ReplyDelete
  26. ভাই আমার ID আসছে না এখন কী করব?

    ReplyDelete
  27. NID number diye kivabe tottho ber korte parbo ?

    ReplyDelete
  28. জন্ম তারিখ মাস সাল কিছুই জানি না শুধু স্লিপ টা আছে আমি কিভাবে আইডি সংগ্রহ করবো....

    ReplyDelete
    Replies
    1. প্লিজ তাড়াতাড়ি বললে খুব উপক্রিত হবো....

      Delete
  29. ভাইয়া এই ভিডিওটা দেখা দরকার ভোটার ঈদ করার জন্য অনেক কিসু জানা যাবে
    https://www.youtube.com/watch?v=lrJVtS7s7EY

    ReplyDelete
  30. আমার স্লিপ নামবার হাডিয়ে গেছে এখন কিভাবে আমার আইডি নামবার পাব যদি কোন সুযোগ থাকে তাহলে দয়া করে বলবেন কি

    ReplyDelete
  31. CPA Marketing কী এবং কেনো করবেন? (১ম পর্ব)

    https://allsectionbd.blogspot.com/2017/10/What-is-the-CPA-Marketing-part1.html

    ReplyDelete
  32. ALLSECTIONBD | WORLD'S FIRST, THE LARGEST AND MOST POPULAR BANGLA TECHNOLOGY SOCIAL NETWORK


    http://allsectionbd.blogspot.com

    ReplyDelete
  33. ভাই আমি আমার ইউনিয়ানের ভোটার লিস্ট দেখতে চাই কিবাবে দেখবো

    ReplyDelete
  34. আমি NID এর কার্ড এর নেট কপি টা ডাউনলোড করার জন্য ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করছিলাম। কিন্তু দূর্ভাগ্যবশত আমি মোবাইল নম্বর লিখতে ভূল করি। লগইন করার জন্য যে কনফার্মেশন কোড এর দরকার হয়,সেটা বারবার ওই নম্বর এই চলে যাচ্ছে। আমি কি এখন কোনোভাবে নম্বর টা পরিবর্তন করতে পারবো???

    ReplyDelete
    Replies
    1. ভাই পরে কিভাবে ঠিক করলেন??

      Delete
  35. ভাই আমার ভোটার স্লিপ হারায় গেছে।। কয়দিন পর আমাদের এখানে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে।। এখন আমি কি ভোটার স্লিপ ছাড়া স্মার্ট কার্ড পাব ???? আমার স্লিপ দিয়ে আগে আইডি কার্ড এর তথ্য বের করেছিলাম।। যার মাধ্যমে আমি সিম রেজিস্ট্রেশন করেছিলাম।।

    ReplyDelete
  36. আমি ওনেক বার দেকেচি সব কিচু পুরন করেচি ইনবেলিড ওকে লেখাটি আসতেচে এটা কি কথার কথা নাকি বাসতব, আমিতো নির্বাচন কমিশনার ওফিস থেকে সংরহ করেচি কিনতো আপনাল লিন্কে দেকতে পারচিনা

    ReplyDelete
  37. সব কিছু লিখেছি,,, কিন্ত আসছে না,,

    ReplyDelete
  38. 1999জন্ম সাল দিলে আসে না।।।।

    ReplyDelete
  39. ভাই আমি আমার ভোটার নাম্বার টা ভুলে গেছি, কাগজ টা ও হারিয়ে পেলেছি, এখন কি করবো???

    ReplyDelete
    Replies
    1. আপনি থানায় গিয়ে GD করেন।
      এরপর যখন আবার ভোটার আইডি বিতরন করা হবে তখন GD এর কপি ও তিনশত টাকা জরিমানা দিয়ে আইডি কার্ড নিবেন।

      Delete
  40. আমার নতুন ভোটার স্লিপটি হারিয়ে গেছে। এখন কি ভাবে পাব

    ReplyDelete
  41. Amr smart card 2017-09-18 to 2017-09-19 date e mirpur adorsho school e dewa hoyece but ami ata jantam na akhon ami Ki kore amr card ta collect korbo abong kothay theke collect korbo?????

    ReplyDelete
  42. slip no konta!okhan e 13dgt chacce bt amar to dekhi 8ta!

    ReplyDelete
  43. স্লিপ হারাইয়া গেছে! এখন কিভাবে আই ডি কাড পাবো

    ReplyDelete
  44. ভাই আমার ভোটার স্লীপ হারিয়ে ফেলেছি এখন কী করব?

    ReplyDelete
  45. আমি তো সাইটেই ঢুকতেই পারতেসিনা , সাইটের কি সমস্যা ?
    Your connection is not private error show kore
    ki korbo?

    ReplyDelete
  46. আমি তো সাইটেই ঢুকতেই পারতেসিনা , সাইটের কি সমস্যা ?
    Your connection is not private error show kore
    ki korbo?

    ReplyDelete
  47. আমার তো আই ডি কার্ড হারানো গেছে কোন কপি নাই আমি কিভাবে আইডি কার্ড পাব

    ReplyDelete
  48. আমার আইডির নাম্বার পাইছি।
    কিন্তু কাডের সব কিছু পাইনি।
    একটু হেলপ করবেন

    ReplyDelete
  49. 504 Gateway Time-out
    The server didn't respond in time. ai massage ditese ki kora jai keu aktu help korben pls.

    ReplyDelete
  50. REGISTRATION FAILED !!! An error has occured during registration. Please try again later.
    aita ase kno>??please help

    ReplyDelete
  51. বর্তমান ভোটার আইডি কার্ড কিভাবে পাব প্লিজ জানান ০১৭১০৮০১৯৯১ নাম্বারে।

    ReplyDelete
  52. 12-10-1999 সালে জন্ম,,আমি কবে smart card পাবো

    ReplyDelete
  53. আমার আই ডি কার্ড হারিয়ে গিয়েছে কি ভাবে এটা পাওয়া যাবে অনলাইনে

    ReplyDelete
  54. আমি নতুন ভোটার
    আমি কি ভাবে আইডি পাবো

    ReplyDelete
  55. আমি নতুন ভোটার
    আমি কি ভাবে আইডি পাবো

    ReplyDelete
  56. 42559200 20may1997 eta 1tu cheak kore amk nid card er number ta diben pls...onek upokrito hobo...

    ReplyDelete
  57. আমি ২০১৫ সালে আবেদন করেছি কিন্তু এখন ২০১৮ শেষের দিকে তাও এন আই ডি পাই নাই ! কি করব ??

    ReplyDelete
  58. আপনার লিংক তো কাজ করছে না!!

    ReplyDelete
  59. এই ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। কিভাবে প্রবেশ করা যায়?

    ReplyDelete
  60. আমি আইডি কাট কিভাবে পাবো

    ReplyDelete
  61. Enter your comment...রেজিস্ট্রেশন করতে পাসওয়ার্ড দেওয়ার নিয়মটা বলেন।ওখানে লেখা আসে A-Z পর্যন্ত ও 0-9 পাসওয়ার্ড দিতে হবে।আমি এটা বুঝতেছিনা

    ReplyDelete
  62. amr akta oneline coppy dorkar kivabe pabo

    ReplyDelete
  63. brother, ami voter totthe gia form number dia search dilam kintu loading hoy kichu ase na kno?

    ReplyDelete
  64. আমার ফরম স্লিপ টা হারিয়ে ফেলছি, এখন কি আমার NID কার্ড পাওয়ার আর কোনো বিকল্প পদ্ধতি নাই?

    ReplyDelete
  65. আমার NID CARD এ নাম ভূল আসছিলো ,নাম সংশোধন করেছিলাম সঠিক ভাবে কিনা তা দেখতে চাই...
    3756759530

    ReplyDelete
  66. আমার তা পাচ্ছিনা

    ReplyDelete
  67. আমার ভোটার স্লিপ এর নাম্বার হলো 37145813 nid number Dan please

    ReplyDelete
  68. ভাই এটাই কোন কাজ হয়না তো,,,,

    ReplyDelete
  69. ভাই কোন কাজই তো হয় না।

    ReplyDelete
  70. ছবি ও ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার পরে কতদিন পরে নেট কপি পাবো

    ReplyDelete
  71. ফরম স্লিপ হারিয়ে ফেলেছি এখন কি করবো

    ReplyDelete
  72. আমি নতুন ভোটার হয়েছি অনলাইন কপি কবে আসবে

    ReplyDelete
  73. স্লিপ টা হারিয়ে গেছে

    ReplyDelete
  74. লিংক তো নাই

    ReplyDelete
  75. আমার কাছে কেন্দ্র নাম্বার আছে কন এলাকাই সেটাও দেখচ্ছে আবার ভোটার নাম্বার এন আই ডি নাম্বার অ আসে কিভাবে আমি স্মার্ট এন আই ডি কার্ড নিব

    ReplyDelete
  76. আমি কি পাবো nid কাট আমার বওস 1.1.2004

    ReplyDelete
  77. ভোটার হয়েছি কিন্তু চাজ্ দিলে বলছে নো ভোটার

    ReplyDelete
  78. vaiya amar nid ragistation korcilam but borthoman tikana r istaye tikana ak diya cilam.login hocCilo kinthu ragistation korta address vul dakai akon ki kora jai

    ReplyDelete

ট্যাগ

Advertisement

Your ads here